যুক্তরাষ্ট্র-ওয়েলস ম্যাচ ড্র

প্রথম প্রকাশঃ নভেম্বর ২২, ২০২২ সময়ঃ ৩:০৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৯ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে বাংলাদেশ সময়ে মধ্যরাত ১টায় শুরু হওয়া যুক্তরাষ্ট্র-ওয়েলস ম্যাচটি ড্র হয়ে গেল। ফিফার তালিকায় ১৬ নম্বরে থাকা যুক্তরাষ্ট্র নিচের দিকে থাকা ১৯তম দল ওয়েলস-কে হারাতে পারেনি। ম্যচের শুরু থেকেই দুই দলের মধ্যে তীব্র বল দখলের লড়াই দেখা গেল। তবে ৯০ মিনিটের ম্যাচে শেষ দিকে ওয়েলসের সঙ্গে পেরে উঠেনি যুক্তরাষ্ট্র। প্রথমার্ধে ১ গোলে লিড নিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেছে।

ম্যাচে প্রথমার্ধের ৩৬ মিনিটে যুক্তরাষ্ট্রের টিম ওয়েলথের দেয়া গোলে লিড নেয়। এরপর প্রথমার্ধে কয়েক বার যুক্তরাষ্ট্র-র ডি বক্সে হানা দিয়েও গোল আদায় করতে পারেনি ওয়েলসের আক্রমণ ভাগ।

প্রথমার্ধ ১-০ গোলে পেছনে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা ওয়েলস গোল শোধের জন্য মুহু মুহু আক্রমণ করে যুক্তরাষ্ট্রের গোল পোষ্ট এ ত্রাস সৃষ্টি করে। ম্যাচের ৬৬ মিনিটে যুক্তরাষ্ট্রের ডি বক্সের ভেতর থেকে দ্রুত গতির কিক গোলরক্ষক লাফিয়ে উঠে হাত দিয়ে পাঞ্চ না করলে বল সোজা জাল স্পর্শ করত। নিশ্চিত গোল থেকে বঞ্চিত হলো ওয়েলস।

তবে আশা ছেড়ে দেয়নি বলেই হয়তো ৮২ মিনিটে গ্যারেথ বলের পেনাল্টি থেকে পাওয়া গোলে সমতা পেয়ে যায় ওয়েলস। এরপর যেন অন্য এক ওয়েলসকে দেখা গেল। দ্বিতীয়ার্ধ-র প্রায় অধিকাংশ সময়ই যুক্তরাষ্ট্র গোল পোষ্ট সামলাতেই ব্যস্ত থেকেছে। পাল্টা আক্রমণ করলেও তা ওয়েলসের ‍তুলনায় কমই ছিল।

ভাগ্য সঙ্গে থাকলে ওয়েলস যা খেলেছে তাতে জয় নিয়েই মাঠ ছোড়তে পারত ওয়েলস বাহিনী।

সূত্র : ফিফা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G